1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অস্কার ২০২২ : সেরা পরিচালক হলেন জেন ক্যাম্পিয়ন

  • আপডেট টাইম : সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ৩৯৩ বার পঠিত

বিনোদন ডেস্ক :: ৯৪তম আসরের সেরা পরচালকের পুরষ্কার জিতে নিয়েছেন নিউজিল্যান্ডের চলচ্চিত্র নির্মাতা জেন ক্যাম্পিয়ন। ‘দ্য পাওয়ার অব দ্য ডগ’র জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন তিনি।

নিউজিল্যান্ডের চলচ্চিত্র নির্মাতা জেন ক্যাম্পিয়ন তার জীবনের অনন্য একটি বছর কাটাচ্ছেন। অস্কারের আগে এই বছর তিনি বাফটা, হিলসে ডিরেক্টরস গিল্ড অব আমেরিকা (ডিজিএ) পুরস্কারে শীর্ষ পুরস্কারটি জিতে নিয়েছেন তিনি।

থমাস স্যাভেজের ১৯৬৭ সালে প্রকাশিত একই নামের উপন্যাস অবলম্বনে দ্য পাওয়ার অফ দ্য ডগের চিত্রনাট্য লিখেছেন জেন ক্যাম্পিয়ন নিজেই। কাহিনীর প্রেক্ষাপট ১৯২৫ সালের মন্টানা, যেখানে ফিল এবং জর্জ নামে দুই বারব্যাংক ভাই একটি লাভজনক র‍্যাঞ্চ বা পশু খামারের মালিক। সহোদর হলেও আচার-আচরণের দিক থেকে দুই ভাই যেন দুই মেরুর। জর্জ বারব্যাংক (জেসে প্লেমন্স) ভদ্র এবং শান্তশিষ্ট। তার পোশাক-পরিচ্ছদে থাকে আভিজাত্যের ছোঁয়া। নিজের বৃদ্ধ পিতামাতার মত সমাজে উচ্চ স্তরের বাসিন্দা হতে চায় সে, চায় নিজের প্রভাব-প্রতিপত্তি।

অন্যদিকে তার ভাই ফিল বারব্যাংক (বেনেডিক্ট কাম্বারব্যাচ) সুশিক্ষিত, ক্যারিশম্যাটিক হলেও অনেকটা বন্য প্রকৃতির। বুলি বা নিপীড়কের সকল বৈশিষ্ট্য তার ভেতরে সমভাবে উপস্থিত। আপন ভাইকে সে ডাকে ‘ফ্যাটসো’ নামে, নিজের কর্মচারীদেরকেও সে উৎসাহিত করে তার সাথে নিপীড়নে যোগ দিতে। র‍্যাঞ্চ চালাতে জর্জের তার উপর নির্ভরতা তাকে দেয় প্রবল সুখ।

কিন্তু ফিল নিজেই আসলে তার ভাইয়ের উপর নির্ভরশীল। গুরু ‘ব্রঙ্কো’ হেনরির স্মৃতিও তার মনে সর্বক্ষণ দোলা দিয়ে যায়, পুঁথিগত বিদ্যা ছেড়ে যার শিক্ষাকে সে আঁকড়ে ধরেছে জীবনের পাথেয় হিসেবে। প্রাপ্ত বয়ষ্ক এই দুই পুরুষ ঘুমান একই রুমে।

নিজেদের কাজে একবার শহরে গেলে জর্জ রোজ (ক্রিস্টেন ডানস্ট) নামক এক ক্যাফে মালকিন বিধবার প্রেমে পড়ে এবং তাকে বিয়ে করে বাসায় নিয়ে আসে। এ ব্যাপারটি ফিলকে ক্রোধান্বিত করে এবং সে রোজকে নিজের শত্রু বলে গণ্য করে। তার ক্রূরতা রোজের কৈশোরে পা দেওয়া ছেলে পিটারের (কোডি-স্মিট ম্যাকফি) ক্ষেত্রেও সমানভাবে ক্রিয়াশীল। ফিল কর্তৃক নিজেদের ক্যাফেতে মা ও ছেলেকে একবার অপদস্ত হয়। এরপর বারব্যাংকদের র‍্যাঞ্চে রোজের আগমনের পর কী ঘটে তাই নিয়ে এগিয়ে চলে মুভির প্লট, ধীরে ধীরে আভাস দেওয়া হয় নানা অজানা বিষয় সম্পর্কে। ‘পাওয়ার অব দ্য ডগ’ সিনেমায় অভিনয় করেছেন বেনেডিক্ট কাম্বারব্যাচ, জেসি প্লেমনস, কির্স্টেন ডান্সট প্রমুখ।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..